সোমবার, ২০ মে ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর
দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় দখলে মরিয়া সরকার- ববি হাজ্জাজ

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় দখলে মরিয়া সরকার- ববি হাজ্জাজ

মোঃ শহিদুল ইসলাম, কালের খবর :

চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম জেলা ও মহানগর ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয় ১০ সেপ্টেম্বর ২০২২ ইং বিকাল ৩ টায়। এসময় প্রধান অতিথির বক্তব্যে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন -এনডিএম এর দলীয় চেয়ারম্যান ববি হাজ্জাজ উপস্থিত এনডিএম নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, “নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের পর মানারাত বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ড পুনর্গঠন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামকে ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত করার ঘটনা প্রমাণ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো দখল করতে মরিয়া সরকার।”
ববি হাজ্জাজ বলেন, “এই চট্রগ্রাম অঞ্চলে একজন উপমন্ত্রী রয়েছেন যার দায়িত্বে শিক্ষা মন্ত্রনালয়। অথচ তিনি বুয়েটের মেধাবী ছাত্রদের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন, শ্রদ্ধেয় আলেমদের অসম্মান করে নোংরা বক্তব্য রেখেছিলেন। আমরা মনে করি, তাঁর প্রত্যক্ষ বা পরোক্ষ ইন্ধনেই আজ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ক্যাম্পাসে হেলমেট বাহিনী ছাত্ররাজনীতির নামে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। সরকার পছন্দের লোকদের দিয়ে একসময় ব্যাংক, টিভি চ্যানেল দখল করেছে। আর আজ হাত দিয়েছে উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে। হয় তাঁরা প্রাইভেট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলো দলীয় ক্যাডারদের নিয়ন্ত্রণে নিবে অথবা ইচ্ছামত ট্রাষ্টিবোর্ড পুনর্গঠন করবে।”

এনডিএম চট্রগ্রাম দক্ষিণ জেলা শাখার আহবায়ক এবং দলের যুগ্ম সাংগঠনিক সম্পাদক এমরান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলন উদ্বোধন করেন এনডিএম এর যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন। প্রধান অতিথির বক্তব্যে ববি হাজাজ আরও বলেন,“রাজনৈতিক ঐক্যমত সৃষ্টি না করেই ১৫০ আসনে ইভিএম ব্যবহারের ঘোষণা এবং জাতীয় দৈনিকগুলোতে ইভিএম ব্যবহারের পক্ষে ইসির প্রচারণা আগামী নির্বাচনের আগে রাজনৈতিক পরিবেশকে আরেক দফা অস্থিতিশীল করে তুলবে। একাধিক দিনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত করার ব্যাপারে ইসির সংলাপে আমরা যে প্রস্তাব করেছিলাম সেই ব্যাপারে আমরা জনমত গঠন করতে চাই। চট্রগ্রামের প্রতিটি আসনে আগামী নির্বাচনে দলীয় “সিংহ” মার্কায় প্রার্থী মনোনয়ন দিবে এনডিএম। নিরপেক্ষ নির্বাচন হলে চট্রগ্রামের মাটি থেকে আমরা খালি হাতে ফিরব না ইনশাআল্লাহ।”

এনডিএম চট্রগ্রাম জেলা এবং মহানগরের ত্রি-বার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলের বিভাগীয় সম্পাদক মোঃ শাহাদাত হোসেন প্রমুখ। সম্মেলন শেষে এনডিএম চট্রগ্রাম জেলা এবং মহানগরের নতুন কমিটিতে এমরান_চৌধুরীকে সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com